খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

‘পরিবেশ সুন্দর রাখতে নিজেদের সদিচ্ছাই যথেষ্ট’

গেজেট ডেস্ক 

সুইস রেড ক্রসের সহযোগিতায় জলবায়ু সহনশীল পরিচ্ছন্ন শহর প্রকল্পের আওতায় অবহিতকরণ কর্মশালা মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে খুলনা জেলা শিল্পকলা একাডেমির সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের সচিব শরীফ আসিফ রহমান। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা সিটি ইউনিট এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় আলোচকরা বলেন, নগরজীবনে সুস্থ এবং সুন্দরভাবে বেঁচে থাকতে হলে সুষ্ঠু বর্জ্যব্যবস্থাপনার কোন বিকল্প নেই। বিভিন্ন সহযোগী সংগঠন এক্ষেত্রে এগিয়ে এলে খুলনা সিটি কর্পোরেশনের কাজ সহজ হবে। পরিবেশ সুন্দর রাখতে নিজেদের সদিচ্ছাই যথেষ্ট।

কর্মশালায় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মো. জাভেদ ইকবাল, কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আনিসুর রহমান, প্রকল্পের সহকারী ম্যানেজার মো. আব্দুল মজিদ, রেড ক্রিসেন্ট সোসাইটির সিটি ইউনিটের লেভেল অফিসার মো. মইনুল ইসলাম পলাশ প্রমুখ বক্তৃতা করেন। এসময় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের আরবান ম্যানেজার মো. মোসলেম উদ্দিন।

উল্লেখ্য, খুলনা সিটি কর্পোরেশনের ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের নির্বাচিত নিম্নআয়ের বসতি এলাকাগুলোয় এপ্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রকল্পটি গত ১ জুলাই শুরু হয়েছে, আর শেষ হবে ২০২৮ সালের ৩০ জুন।

কর্মশালায় নগরীর ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ওয়ার্ড সচিব, কমিউনিটি লিডার ও এনজিও’র প্রতিনিধিরা অংশ নেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!